Header Ads

Header ADS

একজন জ্ঞানী নারীর জটিল গবেষণা

একজন জ্ঞানী নারীর জটিল গবেষণা দেখলাম ফেসবুকে। পড়ে ভালই লাগলো। তবে যা মনে হলো পুরুষদের নিয়ে কিছু নারীদের মনে কিছু ভ্রান্ত ধারণা রয়েছে।যেমন কিছু নারীর মতে পুরুষেরা কখনো সুখী হয়না, যেমন পুরুষ সন্তান নারী পেয়েও তৃপ্ত নয়। আর সন্তান আর সংসার পেয়েই নিজেকে ভাগ্যবতী ও সুখী মনে করে নারী। পুরুষেরা শুধু সুখের সন্ধান খুঁজে বেড়ায় দ্বারে দ্বারে। সর্বশ্রেষ্ঠ স্ত্রী পেয়েও পরিতৃপ্ত হতে পারেনা।
নারীদের নাকি তৃতীয় নয়ন থাকে আর সেই তৃতীয় নয়নে তারা যা দেখে,
যেমন ব্যাপারটা যদি একটু ভিন্ন দিকে নেওয়া যা তাহলে দেখাযাবে –




স্বামী যদি একটু দেরী করে অফিস থেকে আসে তাহলে স্ত্রী বলবে এত দেরী করলে কেন, কি এত কাজ? আর যদি তাড়াতাড়ি চলে আসে তাহলে বলবে, এত তাড়াতাড়ি যে কাজকর্ম নেই, নাকি গার্লফ্রেন্ডের সাথে সাক্ষাৎ করেছিলে ?

মনেহয় পুরুষের প্রতি নারীর আস্থাহীনতা বা সন্দেহ জন্ম হয়েছে। একটি সুন্দর সম্পর্ককে নিমেষে শেষ করে দিতে সন্দেহের থেকে বড় অস্ত্র আর হয়না। অনেকে বলে ভালোবাসার সম্পর্কে সন্দেহ থাকা ভালো। এতে সম্পর্কের ভিত্তি মজবুত হয়। তবে এমন কিছু সন্দেহ প্রবণতা মানুষকে কোথায় যে নিয়ে যা তা বলা মশকিল। তারপরও পরিস্থিতি মানুষকে বাস্তবতার মুখোমুখি করে। পরিস্থিতি থেকে মানুষ শিক্ষা গ্রহন করে।সত্য কথা সব সময় অপ্রিয় বটেই, যে কারণেই হোক পরকিয়া পছন্দ করেনা এমন নারী পুরুষ কতজন হতে পারে । ডুবে ডুবে জল কম-বেশি অনেকই খায়। তবে সমাজে কিছু মানুষ রয়েছে, যারা পায়না তারাই কেবল সততার চাদর গায়ে জড়িয়ে শীত নিবারণ করে। আর যারা পায় তারা বলে বেঁচে থাকার মত আনন্দ আর কিছুই নেই সুন্দর এই পৃথিবীতে। আহ্! কি অপূর্ব জীবন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.