Header Ads

Header ADS

অনলাইনের মাধ্যমে ছবির ব্যাকগ্রাউন্ড রিমোভ online background remover



  হ্যালো আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন ? আমি আশা করছি আল্লাহর রহমতে সবাই ভালো আছে আমিও আল্লার রহমতে খুবই ভাল আছি। আজকে আমি আপনাদের জন্য নতুন আরেকটি ভিডিও টিউটোরিয়াল নিয়ে হাজির হয়েছি তার আগে আমি এখানে কিছু কথা আলোচনা করব ছবির ব্যাকগ্রাউন্ড বিষয় নিয়ে তাহলে চলুন শুরু করি


Picture : Siam Alrafi

কিভাবে ছবির ব্যাকগ্রাউন্ড রিমোভ  How to remove image background

আমরা যারা ফটো এডিট করি তাদের অনেক সময়  ছবির ব্যাকগ্রাউন্ড রিমোভ করার প্রয়োজন হয়, আর এর জন্য আমরা বিভিন্ন ধরনের অ্যাপ আমাদের ফোনে ব্যবহার করি ।এমনকি ফটোশপ আমাদের ব্যবহার করতে হয়। অনেক সময় আমাদের খুবই ঝামেলা পোহাতে হয়।আজকের পর আর ঝামেলা আপনাকে পোহাতে হবেনা ।আজকে এমন একটি প্রক্রিয়া দেখাব যার মাধ্যমে আপনি কোন অ্যাপ বা ফটোশপ ছাড়াই আপনার পছন্দের ছবির ব্যাকগ্রাউন্ড রিমোভ করতে পারবেন। সেই জন্য আমাদের একটি ওয়েবসাইটে গিয়ে ছবির ব্যাকগ্রাউন্ড রিমোভ করতে হবে।

অনলাইনের মাধ্যমে ছবির ব্যাকগ্রাউন্ড রিমোভ করা remove background online

আমি নিচে একটি ভিডিও টিউটোরিয়াল দিয়েছি এই ভিডিওটি মাধ্যমে আপনি জানতে পারবেন কিভাবে আপনার ছবির ব্যাকগ্রাউন্ড খুব সহজে রিমুভ করতে পারেন আর এই ভিডিওটি দেখার জন্য সবার নিচে দেখুন একটি ভিডিও লিংক শেয়ার করেছি সেখান থেকে আপনি পুরো ভিডিওটি দেখুন তাহলে আপনি পুরো বিষয়টা বুঝতে পারবেন তার আগে আমি কিছু কথা  আলোচনা করবে।

সেকেন্ডের মধ্যে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন Change the background of the image in 5 seconds


এই সাইটটির মাধ্যমে আপনি সেকেন্ডের মাঝে যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমোভ করতে পারবেন এই সাইটির নাম remove.bg আর এই সাইটটি ভিজিট করার জন্য এখানে ক্লিক করুন এখানে ক্লিক করার পর এরকম একটা ইন্টারফেস চলে আসবে



ছবির ব্যাকগ্রাউন্ড রিমোভ করে অনলাইনে ইনকাম    ( income online )

আপনারা হয়তো অনেক সময় অনলাইনে বিজ্ঞাপন দেখে থাকবেন যে ছবির ব্যাকগ্রাউন্ড রিমো করে অনলাইনে ইনকাম করা যায়। আপনি যদি ছবির ব্যাকগ্রাউন্ড  রিমোভ করে অনলাইনে ইনকাম করতে পারেন তাহলে নিশ্চয়ই এটা আপনার জন্য একটি ভালো অফার তো সেই জন্য আপনার এই কাজটা শেখা খুবই প্রয়োজন আমি অনেককে দেখেছি যে ফটোশপের কাজ শিখার জন্য প্রথমেই ছবির ব্যাকগ্রাউন্ড রিমো করার শিখায়কিন্তু ফটোশপে ব্যাকগ্রাউন্ড রিমোভ করা কাজটা খারাপ দৃষ্টিতে দেখছি না কারণ এটাও একটি ভালো কাজ , আপনি ফটোশপের মাধ্যমে যদি ব্যাকগ্রাউন্ড রিমোভ করা শিখতে পারেন তাহলে অনেক ভালো একটি কাজ কিন্তু এটার জন্য একটু ঝামেলা হয়।  


ইমার্জেন্সী কাজের জন্য আপনি খুব সহজেই অনলাইনের মাধ্যমে আপনি ছবির ব্যাকগ্রাউন্ড রিমোভ করতে পারবেন।তাছাড়া ফটোশপের মাধ্যমে কিভাবে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করা যায় সেই বিষয়ে আমার অনেকগুলো ভিডিও টিউটোরিয়াল রয়েছে। সেইগুলো দেখার জন্য এখানে ক্লিক করুন এখানে ক্লিক করলে আপনি দেখতে পারবেন ফটোশপের মাধ্যমে কিভাবে একটি ছবির ব্যাকগ্রাউন্ড খুব সহজে রিমুভ করা যায়



এই ছিল আজকের টিউটোরিয়াল আশা করছি এই টিউটোরিয়াল আপনাদের ভালো লেগেছে যদি ভালো লাগে তাহলে অবশ্যই আমার দেওয়া ভিডিও লিংকটিতে প্রবেশ করে আমার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করবেন এবং যদি আপনাদের কোন মতামত তাকে আমার এই ব্লগ সাইটে অথবা ইউটিউব চ্যানেলের ভিডিওর নিচে আপনার মতামত প্রকাশ করতে পারেন তো সবাই ভাল থাকুন। আল্লাহ হাফেজ।

 আমাদের ইউটিউব চ্যানেলটি ভিজিট করতে হলে এখানে ক্লিক করুন

 আমাদের ফেইসবুক পেইজটি ভিজিট করতে হলে এখানে ক্লিক করুন

 তাছাড়া আপনি যদি চান আপনার ফেসবুক পেইজ অথবা ইউটিউব চ্যানেল অথবা কোন  ফেইসবুক গ্রুপ এবং আপনার কোন ব্লগসাইট প্রমোট করতে তাহলে এই addme.pagepromote গ্রুপটিতে আপনি ক্লিক করে আপনি আপনার চ্যানেল ফেসবুক পেইজ এবং আপনার ব্লগ সাইটটি প্রমোট করতে পারেন।  
ধন্যবাদ সবাই ভালো থাকুন।

পুতুল আলতাব / Putul Altab










কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.