Header Ads

Header ADS

গুগল ইনডেক্স সমস্যা ও সমাধান

  

 গুগলে ইনডেক্স হচ্ছে না ? 

how to fix google search console errors

আমরা যারা অনলাইনে কাজ করি অনেক সময় দেখা যায় আমাদের একটি সমস্যা পড়তে হয় যা বর্তমান সময়ে কঠিন হয়ে দাঁড়িয়েছে। সেটি হচ্ছে গুগলে যখন আমরা কোনো পোস্ট ইন্ডেক্স করতে যাই তখন বিভিন্ন সময় দেখা যায়  গুগলে পোস্ট ইন্ডেক্স হয়নাহয় না। যদি আপনার পোস্ট কোন কারণবশত গুগলে ইনডেক্স না হয় তাহলে আপনার কিছু করণীয় কাজ রয়েছে। সেই কাজগুলো আপনি করে দেখতে পারেন ।       ইউটিউব থেকে আয় করার সহজ উপায়

প্রথমে ইউআরএল টি google search console লাইভে চেক করবেন কারণ কোন প্রবলেম আছে কিনা তা জানতে পারবেন। যদি ইউ আর এল এ কোন প্রবলেম হয়ে থাকে তো অনেক সময় দেখা যায় যে আপনার পোস্টটি ইন্ডেক্স হয় না। তারপর সেখান থেকে কোড জেনারেট করুন ।  কোড জেনারেট করে গুগলের একটা টুল আছে যেখানে লাইভ ইউআরএল চেক করা যায়, যদি সেখানে কোন প্রবলেম থাকে তাহলে দেখতে পারবেন। আর যদি কোন সমস্যা না থাকে তাহলে আপনার ইউআরএলটি গুগলে কোনসলে ইনস্পেক্ট করুন। 

      কিভাবে ব্লগে ভিজিটর বাড়াবো 

এছাড়াও আপনি আরো কয়েকটি কাজ করতে পারেন যেমন। ঐ ইউআরএলটি  বিভিন্ন ওয়েবসাইটে পিং করুন এবং সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন। যখন আপনি নিয়মিত সোশ্যাল মিডিয়াতে শেয়ার করবেন তখন দুইদিন পরে ইনডেক্স করার চেষ্টা করুন।

 


 এছাড়াও গুগলে পোস্ট ইনডেক্স করার কয়েকটি ধাপ রয়েছে , সেগুলো করে দেখতে পারেন যেমন উদাহরণস্বরূপ যদি আমি বলি। google search console  ওয়েবসাইট সঠিকভাবে সাবমিট। যদি সঠিকভাবে সাবমিট করা না থাকে তাহলে ইনডেক্সের প্রবলেমটি হতে পারে । সেই জন্য সঠিকভাবে পোষ্ট সাবমিট করা দরকার। 

 how to fix redirect error in google search console

গুগলে পোস্ট ইন্ডেক্স না হওয়ার যে সমস্ত কারণ রয়েছে তার মাঝে কিছু কারণ আমি উপরে উল্লেখ করেছি । তারপরও যদি আপনি মনে করেন আপনার কোন পোস্ট  google search console ইন্ডেক্স করতে পারছেন না তাহলে আপনাকে বুঝতে হবে আপনার সাইটে আরো বেশ কিছু প্রবলেম রয়েছে।

নীচে আমি বেশ কয়েকটি কারণ এর কথা উল্লেখ করেছি। যেমন সার্চ ইঞ্জিন ইনডেক্স Robot.txt , Custom robots header tags ,সাইটম্যাপ , ব্যাকলিংক এগুলোর মধ্যে সমস্যা থাকতে পারে ।

 এগুলো সমস্যার সমাধান কিভাবে করবেন ? তার জন্য আমি বেশকিছু ভিডিও তৈরি করেছি। 

 how to index new blog post in google quickly

আমি আশা করছি যেই সমস্ত ভিডিও তৈরি করেছি  আপনাদের জন্য এই ভিডিওগুলো যখন দেখবেন তখন উপরের সমস্যা গুলো সমাধান পেয়ে যাবেন। এগুলো ভিডিও কোথায় পাবেন ? ভিডিও রয়েছে আমার ফেসবুক পেইজে  এবং আমার ইউটিউব  চ্যানেলে।

 এছাড়াও উপরের বিষয় গুলি নিয়ে আমি ইউটিউবে বিভিন্ন ধরনের ভিডিও আপলোড করেছি।  ইউটিউবে যখন ঢুকবে আমার ইউটিউব চ্যানেলটি দেখবেন। আমার ইউটিউব চ্যানেলের লিংক নিচে শেয়ার করেছি সেখানে ক্লিক করে আপনারা বিস্তারিত দেখতে পারবেন। আমি আশা করি সমস্ত প্রবলেম সলভ করতে পারবেন সেই সমস্ত ভিডিওটি দেখে এমনিকি নিজে নিজেই সমস্যার সমাধান পেয়ে যাবেন।

 how to index blogger post in google

 আজকের মত এখানেই বিদায় নিচ্ছি সকলেই ভালো দেখান।  তারপরও যদি আপনাদের এই বিষয় নিয়ে কোন প্রশ্নে বা কোন মন্তব্য থাকে তাহলে আমার ফেসবুক পেইজ এবং ফেসবুক গ্রুপ এছাড়াও ইউটিউব চ্যানেলে ভিডিওর নিচে কমেন্ট করে জানাতে পারেন । এছাড়াও এই ওয়েবসাইটের নিচে কমেন্ট করে জানাতে পারেন । সকলে ভাল থাকুন আল্লাহ হাফেজ।

 আমাদের ইউটিউব চ্যানেলটি ভিজিট করতে হলে এখানে ক্লিক করুন

 আমাদের ফেইসবুক পেইজটি ভিজিট করতে হলে এখানে ক্লিক করুন


কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.