Header Ads

Header ADS

banglalink internet setting and apn


banglalink configuration setting 


আসসালামু আলাইকুম আজকে আমি একটি নতুন ভিডিও টিউটোরিয়াল নিয়ে হাজির হয়েছি ভিডিও টিউটোরিয়ালটি হচ্ছে, আমরা যারা বাংলালিংক সিম ব্যবহার করি তাদের অনেক সময় দেখা যায়, মোবাইল ফোনের নেটওয়ার্কের সমস্যা হয়। সেই সমস্যাটি কিভাবে সমাধান করা যায়, আজকের ভিডিওটি এই বিষয়টি আমি দেখিয়েছি আমি আশা করি আপনারা সবাই এই ভিডিও দেখবেন। নিচে দেখুন ভিডিওটি শেয়ার করেছি।

banglalink internet setting problem tutorial video



এছাড়াও আমি এই ব্লগ সাইটের মাধ্যমে স্টেপ বাই স্টেপ বুঝিয়ে দেওয়ার চেষ্টা করব। এখানে আমি দেখাবো কিভাবে আপনারা আপনাদের বাংলালিংক সিমের কনফিগারেশন সেটিং করতে পারেন তাহলে চলুন আজকের টিউটোরিয়াল শুরু করা যাক। প্রথমে আপনার যে কাজটি করতে হবে,

banglalink 4g internet settings manual কিভাবে সেট করবো

আপনি আপনার মোবাইল ফোনে গিয়ে এই নিয়ম গুলো ফলো করে আপনার মোবাইলে সেটিং করুণ। নিচে দেখুন আমি একটি স্ক্রিনশট দিয়েছি। প্রথমে আমাদের মোবাইলের Setting option এর মাঝে যেতে হবে।

banglalink internet setting



মোবাইল স্কিনশর্টটির মাঝখানে দেখুন লাল মার্ক করা যে Setting option রয়েছে সেখানে ক্লিক করতে হবে। সেখানে ক্লিক করার পর যে কাজটি করতে হবে ।দেখুন নিচে আরেকটি স্ক্রিনশট দিয়েছি সেটি লক্ষ করুণ।


উপরে দেখুন Setting & Internet অপশানটি আপনার মোবাইল ফোনও রয়েছে সেখান থেকে Setting & Internet গিয়ে ক্লিক করুণ তারপর দেখুন নিচে স্ক্রিনশট দিয়েছি সেটি লক্ষ করুণ।

network problems and solutions




এখন আপনার যে কাজটি করতে হবে সেটি হচ্ছে উপরে স্ক্রিনশটটি আপনি দেখুন সেখানে লেখা রয়েছে Mobile Network আপনার মোবাইলেও এমন লেখা আসবে সেখানে Mobile Network লেখাটির উপরএ আপনি ক্লিক করুন। তারপর দেখুন, নিচে স্ক্রিনশট দিয়েছি।



how to solve network problem in mobile



এখন আপনি উপরের স্কিনশর্টটির দেখুন এখানে লেখা রয়েছে Advanced এই লেখাটির উপরে আপনি ক্লিক করুন। ক্লিক করার পর যে অপশনটি আসবে, নিচে দেখুন আমি একটি স্ক্রিনশট দিয়েছি ।


Access Point Name (APN)



উপরের স্কিনশর্টটির দেখুন এখানে যে লেখাটি রয়েছে সেটি হচ্ছে Access Point Names এই সেটিং অপশনটির উপরে আপনি আবার ক্লিক করুন, ক্লিক করার পর যে অপশনটা আসবে। নিচে দেখুন আমি একটি স্ক্রিনশট দিয়ে রেখেছি সেটি লক্ষ্য করুন।


mobile device's settings


উপরে স্ক্রিনশটটি দেখুন লাল মার্ক করা একটি প্লাস (+) চিহ্ন রয়েছে সেটির উপরে ক্লিক করুন। সেটার উপরে ক্লিক করার পরে যে অপশনটি আসবে নিচে দেখুন আর একটি স্ক্রিনশট দিয়েছি, সেটি লক্ষ্য করুন।


 network settings


আপনি উপরের স্কিনশর্টটি দেখুন সেখানে লেখা রয়েছে Name এই লেখাটির উপরে আবার ক্লিক করুন, ক্লিক করার পর নিচে দেখুন আমি আর একটি স্ক্রিনশট দিয়ে রেখেছি সেটি লক্ষ্য করুন।

bangle mobile internet setting



নিচের স্কিনশর্টটির দেখুন এখানে যে লাল মার্ক করা ঘরটি রয়েছে সেখানে আপনার লিখতে হবে Banglalink Internet



Banglalink Internet লেখাটি হয়েগেলে আপনি OK করে দিন।তারপর যা করতে হবে নিচে দেখুন স্ক্রিনশটি সেখান লিখা আছে APN এই লিখাটির উপর ক্লিক করুণ।

Access Point Name


APN উপরে ক্লিক করে আপনি লিখবেন Blweb তার পর যা করতে হবে ।


New APN Settings


blweb লেখাটি হয়েগেলে আপনি OK করে দিন।তারপর যা করতে হবে নিচে দেখুন স্ক্রিনশটি
how to find access point name


নিচের স্কিন শটটি দেখুন লাল মার্ক করা ঘরটির মাঝে ক্লিক করুন।

সহজে ইন্টারনেট সেটিং

এখন আপনার যা করতে হবে নিচে স্ক্রিনশট দিয়েছি সেটি লক্ষ্য করুন এবং সেখানে লেখা রয়েছে SAVE এই SAVE এর উপরে ক্লিক সেভ করুণ।

cellular-data connectivity




আমি আপনাকে যেভাবে এখানে স্ক্রিনশট এর মাধ্যমে এবং লেখার মাধ্যমে বুঝিয়েছি ।আপনি যদি সেই অনুসারে আপনার মোবাইল ফোনে সেটিং টা ঠিক এইভাবে করে থাকুন। তাহলে আমি নিশ্চিত আপনার মোবা্সইলে ইন্টারনেট সেটিং সঠিকভাবে করতে পেরেছেন ।

যেহেতু আপনি মোবাইল সেটিং সঠিকভাবে করতে পেরেছেন ।এখন আপনার করনীয় হলো। আপনার মোবাইল ফোনটি অন অফ করুন, মানে বন্ধ করে আবার চালু করুন। এখন দেখুন আপনার মোবাইলে নেটওর্য়াক সমস্যাটি সমাধান হয়েছে।



যদি আমার লেখায় আপনার বুঝতে কোনো অসুবিধা হয়, তাহলে আমি আপনাদের সাজেস্ট করবো সবার উপরে দেখুন আমি এই বিষয় নিয়ে একটি ভিডিও টিউটোরিয়াল শেয়ার করেছি। ভিডিওটির মাঝে বিস্তারিত আমি দেখিয়ে দিয়েছি ,কিভাবে সমস্যাটির সমাধান করা যায় আমি আশাকরি এই ভিডিওটি আপনারা দেখবেন ।এই বিষয়ে যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে আপনারা মন্তব্য করতে পারেন।


 এখানে আমি একটি রিকোয়েস্ট করব পোস্টের নিচে দেখুন, আমি আমার ইউটিউব চ্যানেলের লিংকটি শেয়ার করেছি। আপনারা যদি চান এই লিংকে ঢুকে অনেক ধরনের ভিডিওটি রয়েছে সেইগুলো আপনারা দেখতে পারেন এবং আমাদের ফেসবুক লিংক শেয়ার করেছি নিচে দেখুন।

 বন্ধুরা আপনাদের কাছে একটা রিকোয়েস্ট করব আমার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করবেন, আমি আশা করব আরও ভালো কিছু আপনাদের সঙ্গে শেয়ার করার জন্য। সবাই ভালো থাকুন আল্লাহ্ হাফেজ!

 আমাদের ইউটিউব চ্যানেলটি ভিজিট করতে হলে এখানে ক্লিক করুন

 আমাদের ফেইসবুক পেইজটি ভিজিট করতে হলে এখানে ক্লিক করুন

 তাছাড়া আপনি যদি চান আপনার ফেসবুক পেইজ অথবা ইউটিউব চ্যানেল অথবা কোন  ফেইসবুক গ্রুপ এবং আপনার কোন ব্লগসাইট প্রমোট করতে তাহলে এই addme.pagepromote গ্রুপটিতে আপনি ক্লিক করে আপনি আপনার চ্যানেল ফেসবুক পেইজ এবং আপনার ব্লগ সাইটটি প্রমোট করতে পারেন।  
ধন্যবাদ সবাই ভালো থাকুন।

পুতুল আলতাব / Putul Altab












কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.