Header Ads

Header ADS

বয়স বাহির করার সূত্র Best age calculator app

 




আজকে আপনার জন্ম তারিখ কত জানেন ?  আমি জানি হয়তো আপনি বলতে পারবেন যে আমার জন্মতারিখ এত তারিখে কিন্তু যদি কেউ আপনাকে জিজ্ঞেস করেছে আচ্ছা বলুন তো আপনার জন্ম তারিখ থেকে আজ পর্যন্ত কত সেকেন্ড ? কত মিনিট ? কত ঘন্টা ? কত সপ্তাহ কত ? এবং কত বছর হয়েছে ? এই এত  এগুলো  প্রশ্ন যদি কেউ জিজ্ঞেস করে তাহলে কি আপনি বলতে পারবেন ? আমার মনে হয়না কেউ বলতে পারবে যে।


বিশেষ করে চাকরিজীবিদের জন্য এবং যারা অফিশিয়ালি কাজ করে তাদের অনেক সময় প্রয়োজন পরে জন্ম তারিখ বের করা, তখন জন্মতারিখ বাহির করতে হলে অনেক সময় দেখা যায় কেউ ক্যালকুলেটর টিপাটিপি করে অথবা কাগজ-কলমে হিসাব করে জন্ম তারিখ বের করে আনে।


আজকে আমি এমন একটি অ্যাপস এর সঙ্গে পরিচয় করিয়ে দিব যার মাধ্যমে আপনি যেকোন জন্মতারিখ অথবা যে একটি তারিখ হতে আরেকটি তারিখ পর্যন্ত কত মিনিট কত সেকেন্ড কত ঘন্টা কত সপ্তাহ কত কত বছর হয়েছে তা এক ক্লিকে সব কিছু বাহির করতে পারবে ।

তার জন্য আপনাকে প্লে স্টোরে যেতে হবে। প্লে স্টোরে গিয়ে সার্চ বক্সে লিখবেন 

 Age Calculator by Date of Birth লিখার পর অটোমেটিক এই অ্যাপ্লিকেশনটি চলে আসবে সেখান থেকে ডাউনলোড করে নেবেন অথবা আপনি চাইলে এখানে ক্লিক করে ডাউনলোড করতে পারেন ।


জন্ম তারিখ থেকে বয়স বের করার নিয়ম 


আপনার ডাউনলোড করার পর নিচে দেখুন এরকম একটা  ইন্টারফেস চলে আসব।
প্রথমে দিন দিবেন তারপরে মাস তারপরে বছর। আমি উদাহরণস্বরূপ একটা জন্মতারিখ বসিয়ে দিয়েছি দেখন।

বয়স গননার ক্যালকুলেটর

আপনি নিজে একটু ফলো করে দেখুুন। কত বছর ,কত মাস কত, দিন সবকিছু চলে আসছে।


বয়স
বের করার সহজ পদ্ধতি

নিচের মোবাইলের স্ক্রিনশট দেখুন সেখানে আগামী বছরগুলোতে আপনার জন্ম তারিখ কি বার পড়বে তারিখসহ দিনের নাম চলে আসছে ।





age calculator download

আপনি ইচ্ছে করলে এই অ্যাপটি আপনার মোবাইলে ইন্সটল করে রাখতে পারেন যেকোনো টাইমে আপনি জন্মতারিখ বাহির করতে পারবেন। প্রতিটি মানুষের জন্য খুবই কার্যকর ভূমিকা রাখবে। 



আরও পড়ুন

এছাড়াও যারা মাইক্রোসফট  এক্সেল ব্যবহার করতে জানেন। তাদের জন্য একটি ভিডিও টিউটোরিয়াল আমি ইতিমধ্যে তৈরি করে রেখেছি।আমার ইউটিউব চ্যানেলের ভিডিও রয়েছে এছাড়া আমার ইউটিউব চ্যানেলে আরো বিভিন্ন ধরনের ভিডিও টিউটোরিয়াল  দিয়েছি। 


ইউটিউব চ্যানেলটি ভিজিট করে সেই সমস্ত ভিডিও টিউটোরিয়াল গুলো দেখতে পারেন। মাইক্রোসফট এক্সেল এর সূত্র সাহায্যে কিভাবে জন্ম তারিখ বের করা যায় এবং কি বারে জন্ম হয়েছে সেই সবকিছু এই ভিডিওটিতে আপনি দেখতে পারবেন ।


1 টি মন্তব্য:

  1. Thank you very much that you are connected to Technology and write a lot of beautiful arts that come in handy to us. Processes that communicate with computer science information may be presented as information in the form of research and programs.

    উত্তরমুছুন

Blogger দ্বারা পরিচালিত.